বাটলারকে নিউজিল্যান্ডের খেলোয়াড় ভেবেছিলেন ডি ভিলিয়ার্স

https://ift.tt/eA8V8J
কেপটাউন, ১৫ এপ্রিল - করোনাভাইরাসের কারণে গৃহবন্দী সবাই। মাঠে নেই খেলাধুলা। ফলে নির্মল বিনোদনের অভাবে ভুগছে সবাই। এমতাবস্থায় নিজেদের সমর্থকদের চাঙা রাখতে দারুণ এক উদ্যোগ নিয়েছে আইপিএলের দল রাজস্থান রয়্যালস। আয়োজন করেছে লাইভ পোডকাস্টের। নিউজিল্যান্ডের লেগস্পিনার ইশ সোধির পরিচালনায় করা পোডকাস্টে সবশেষ অতিথি ছিলেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। যেখানে তিনি জানিয়েছেন আইপিএল খেলতে এসে এক মজার অভিজ্ঞতার কথা। আন্তর্জাতিক অঙ্গনে তখনও খুব একটা পরিচিত মুখ নন বাটলার। আইপিএল খেলতে গিয়েছিলেন মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে। সেখানে তাকে নিউজিল্যান্ডের ক্রিকেটার ভেবে বসেছিলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। এই ঘটনার কথা মনে করে বাটলার বলেন, আইপিএল খেলতে এসে তার (ডি ভিলিয়ার্স) ব্যাপারে কাছ থেকে জানার সুযোগ পেয়েছি। তখন আমি মুম্বাইয়ের হয়ে খেলছি। তো ম্যাচ শুরুর পরপরই আমাকে বললেন যে, টিম হোটেলে কথা বলবেন আমার সঙ্গে। আমি খুব রোমাঞ্চিত ছিলাম। কারণ ডি ভিলিয়ার্সের সঙ্গে আড্ডা দেয়া খুব বড় বিষয় ছিল আমার কাছে। আমি হোটেলে ফিরেই সঙ্গে সঙ্গে চলে গেলাম। তিনি বলতে থাকেন, ডি ভিলিয়ার্সের সঙ্গে আমি আড্ডা দেবো, কেমন একটা ঘোর লাগা অনুভূতি। আমরা প্রায় ২০ মিনিটের মতো কথা বলি। তার আফ্রিকান একসেন্টে কথা বলা আমার দারুণ লাগছিল। আড্ডার প্রায় শেষদিকে তিনি জিজ্ঞেস করলেন, নিউজিল্যান্ডের কোন অংশে থাকো তুমি? প্রশ্নটা শুনে আমি আর কিছু বলার অবস্থায় ছিলাম না। করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় নিজের অংশগ্রহণ হিসেবে ২০১৯ বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে বিক্রি করে দিয়েছেন বাটলার। যেখান থেকে পাওয়া ৬৫ হাজার পাউন্ড পুরোটাই দান করেছেন তিনি। এ বিষয়ে বাটলার বলেছেন, এটা অবশ্যই বিশেষ জার্সি ছিল। তবে আমি মনে করি, জরুরি অবস্থায় কাজে লাগানোর মাধ্যমে এর মাহাত্ম্য আরও বেড়ে গেছে। সূত্র : জাগো নিউজ এন এইচ, ১৫ এপ্রিল

Post a Comment

0 Comments